1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫৯ পূর্বাহ্ন

সাগর তলের অজানা জগত রেডিয়ান্ট ফিস ওয়ার্ল্ড

Ferdous alom apu
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ৯৯ বার পড়া হয়েছে

কক্সবাজারে অবস্থিত বাংলাদেশের সবচেয়ে বড় একুরিয়াম, রেডিয়ান্ট ফিস ওয়ার্ল্ড।  কলাতলীতে ডলফিন মোড় হয়ে ঝাউতলার Radiant Fish World এর দুরত্ব মাত্র ৪ কি/মি এবং অটো ভাড়া ৮০ থেকে ১০০ টাকা। লাবনী বিস ও সুগন্ধা বিস হতে দুরত্ব যথাক্রমে ২ কি/মি ও ৩ কি/মি। অর্থাৎ ছোট্ট কক্সবাজার শহরের যে কোন স্থান হতে ৫০- ১০০ টাকা ভাড়া দিয়ে আপনি চলে যেতে পারেন Radiant Fish World এ, এবং উপভোগ করবেন সাগরতলের অজানা রহস্য, মাছ ও অন্যান আজব ও অসম্ভব সুন্দর প্রানী।

আন্তর্জাতিক মানের রেডিয়ান্ট ফিস ওয়ার্ল্ড এ রয়েছে গ্লাস টানেলের মধ্যে মাছসহ নানা প্রজাতির সামদ্রিক প্রাণী ও তাদের সংক্ষিপ্ত পরিচিতি। রয়েছে একটি রেস্টুরেন্ট এবং শিশুদের জন্য গেমিং জোন। ফটোগ্রাফি জোন এবং তাৎক্ষনিক প্রিণ্ট করার সুবিধা।

রেডিয়ান্ট ফিস ওয়ার্লড একদিকে যেমন বিনোদনের উৎস তেমনি প্রাণিবিদ্যা বা সমুদ্র বিজ্ঞানের ছাত্রদের জন্য রয়েছে নানা বাস্তব তথ্যচিত্র।ইংরেজি ডাবল এস আকৃতির কাচের টানেল দিয়ে যেতে যেতে দেখবেন Mini Zoo র কিছু আকর্ষনীয় সামুদ্রিক প্রাণী। টানেলের মধ্যে আমি আমার চারপাশে সামদ্রিক বিশাল বিশাল প্রানী। মাথার উপর দিয়ে সাঁতরে যাচ্ছে তিমি কচ্ছপ আরো নাম না জানা কত প্রানী । হয়তো নাম শুনেছেন আপনি কিন্তু কখনো দেখা হয়নী আজ দেখা হবে Radiant Fish World এ এমন বিশাল মাছের সাথে। কক্সবাজার ভ্রমনে আসলে আনন্দের পরিমাণটা যোগ করতে পরিবার প্রিয়জন সহ ঘুড়ে যেতে পারেন  Radiant Fish World এ ।

Radiant Fish World, Cox’sBazar খোলা থাকে সকাল ৯টা হতে রাত ১১ টা পর্যন্ত।

সপ্তাহে ৭ দিনই আপনাদের জন্য খোলা রাখা হয় কক্সবাজারের অন্যতম প্রধান এই আকর্ষনীয় বিনোদন কেন্দ্র Radiant Fish World.

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD