1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১৪ অপরাহ্ন

সচেতন করলেন এএসপি ঈদের দিন মসজিদে গিয়ে

জুবাইদা আক্তার জেবা
  • আপডেট সময়ঃ বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ৩৭৪ বার পড়া হয়েছে

দেশে প্রতিদিনই বেড়েই চলছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে সমাগত হয়েছে মুসলিম ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা। দিনটি ঘিরে মুসল্লিদের সচেতন করতে চট্টগ্রামের রাউজান এলাকায় নানা কার্যক্রম পরিচালনা করেছেন সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম।

ঈদের দিন বুধবার (২১ জুলাই) এএসপি নিজেই একটি মসজিদে হাজির হয়ে বক্তব্য দেন। এ সময় তিনি ঈদের আনুষ্ঠানিকতা যেন করোনার সংক্রমণ বাড়ার কারণ না হয় সে বিষয়ে মুসল্লিদের সতর্ক করেন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে সচেতন করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাউজানের বিভিন্ন এলাকায় সকাল ৭টা থেকে শুরু করে ৯টা পর্যন্ত মোট ১৪৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদগাহসমূহে সরকারি বিধিবিধান প্রতিপালন নিশ্চিতে দৃশ্যমান ভূমিকায় ছিল পুলিশ প্রশাসন। এ লক্ষ্যে আগের শুক্রবার পুলিশ কর্মকর্তারা উপজেলার মসজিদে মসজিদে গিয়ে করোনাকালীন ঈদের জামাতে করনীয় ও বর্জনীয় বিষয়াদি সম্পর্কে সবাইকে সতর্ক করেন। এরই ধারাবাহিকতায় ঈদের দিন সকাল থেকেই এএসপি বিভিন্ন ঈদগাহে উপস্থিত হয়ে মুসল্লিদের সচেতন করেন।

রাউজানের পাহাড়তলী এলাকার বাসিন্দা মো. আলমগীর জাগো নিউজকে বলেন, ‘গ্রামের মানুষ এমনিতেই স্বাস্থ্যবিধি সম্পর্কে বেশি কিছু জানেন না। তাই এএসপি মহোদয়ের কথায় সবাই এ ব্যাপারে সচেতন হয়েছেন। অনেক কষ্ট করে ঈদের দিনে এমন সুন্দর একটি পদক্ষেপ নেয়ার জন্য এএসপি মহোদয়কে এলাকাবাসীর পক্ষ থেকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ‘ঈদের জামাতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে আমরা গত বেশ কয়েক দিন ধরেই ধারাবাহিক উদ্যোগ গ্রহণ করে আসছি। আজকের কার্যক্রম তারই অংশবিশেষ। আমাদের অনুরোধে ইতিবাচক সাড়া দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

এদিকে ঈদের দিন (বুধবার) স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সারা দেশে আরও ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৪৯৮ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৭ হাজার ৬১৪ জন। এর আগের দিন ১১ হাজার ৫৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল। সব মিলিয়ে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

এর আগে মঙ্গলবার করোনায় ২০০ জন, সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল। আর রোববার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা গিয়েছিল।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD