1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

সংসদের ১৫তম অধিবেশন শুরু করোনা স্বাস্থ্যবিধি মেনে

এন প্লাস টিভি রিপোর্ট
  • আপডেট সময়ঃ রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১৯৪ বার পড়া হয়েছে

সংসদের ১৫তম অধিবেশন শুরু হয়েছে করোনা স্বাস্থ্যবিধি মেনে। আজ রবিবার বিকেল ৪টায় এই অধিবেশন শুরু হয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে। বছর শেষের এই অধিবেশনে জনগুরুত্বপূর্ণ ইস্যুতে আলোচনা ছাড়াও কয়েকটি গুরুত্বপূর্ণ বিল পাসের সম্ভাবনা রয়েছে।

অধিবেশনের শুরুতে স্পিকার উপস্থিত সংসদ সদস্যদের স্বাগত জানিয়ে স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতে অধিবেশন পরিচালনার জন্য সভাপতিমণ্ডলী নির্বাচিত করেন। নির্বাচিতরা হলেন- শামসুল হক টুকু, এ বি তাজুল ইসলাম, নজরুল ইসলাম বাবু, কাজী ফিরোজ রশীদ ও বাসন্তী চাকমা। এরপর গত অধিবেশনের পর বিশিষ্টজনদের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব উত্থাপন করা হয়।

সংশ্লিষ্ট সূত্র মতে, করোনা পরিস্থিতির কারণে সংসদ অধিবেশনে স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করা হয়েছে। করোনা নেগেটিভ নিশ্চিত হয়েই সংসদ সদস্যসহ কর্মকর্তা-কর্মচারীদের সংসদ ভবনে প্রবেশ করতে দেওয়া হয়েছে। উপস্থিত স্বল্প সংখ্যক সংসদ সদস্য অধিবেশন কক্ষে নির্ধারিত দূরত্ব বজায় রেখে বসেছেন। করোনা পরিস্থিতির কারণে অধিবেশন সংক্ষিপ্ত হবে। যা ৬ কার্যদিবসে শেষ হতে পারে।

এই অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানের কথা জানিয়ে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। আগামী সপ্তাহে এই আলোচনা হতে পারে।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর জাতীয় সংসদের চর্তুদশ অধিবেশন শেষ হয়। করোনাকালে কঠোর স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত মাত্র ৭ কার্যদিবসের এই অধিবেশন পহেলা সেপ্টেম্বর শুরু হয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD