1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৯ অপরাহ্ন

মেসি-রোনালদো ,১৬ বছর পর কোয়ার্টারে নেই

Atif Toslim ( Nplus TV )
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ৪৩৩ বার পড়া হয়েছে

মৌসুমটা ২০০৪/০৫, সেবার এসি মিলানকে হারিয়ে পঞ্চমবারের মতো ইউরোপের ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর টুর্নামেন্টের শিরোপা জেতে লিভারপুল। আর এটিই ছিল এখন পর্যন্ত শেষ মৌসুম যেখানে লিওনেল মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর একজনও চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালেও খেলতে পারেননি। আর এরপর কতশত ম্যাচ খেলেছেন এই দুই কিংবদন্তি দলের হয়ে জিতেছেন চাম্পিয়নস লিগ , আর ১৬ বছর পরে এসে আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল ২০২০/২১ মৌসুমে এসে।

এই সময়ের ভেতর ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে মোট পাঁচবার উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। করেছেন চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে একশত গোলও। অন্যদিকে লিওনেল মেসি বার্সার হয়ে জিতেছেন মোট চারটি চ্যাম্পিয়নস লিগ। দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ছুঁয়েছেন একশত গোলের মাইলফলকও। আর এই সময়ে মোয়ট ১৬ মৌসুমে তাদের দুইজনের মধ্যে কমপক্ষে একজন খেলেছেন কোয়ার্টার ফাইনাল।

অন্যদিকে পিএসজির কাছে ঘরের মাঠে ৪-১ গোলের ব্যবধানে প্রথম লেগে হারে বার্সা। ফিরতি লেগে পিএসজির মাঠে ১-১ গোলে ড্র করে বার্সা। এর মধ্যে একটি পেনাল্টিও মিস করেন লিওনেল মেসি। আর বার্সার রেমোন্তাদা রচিত হয়নি এবার। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের ব্যবধানে জিতে বার্সাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় বার্সেলোনা। এই বিদায়ে শেষ ১৪ বছরের মধ্যে প্রথমবারের মতো বার্সেলোনা উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল থেকে বিদায় নিয়েছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD