1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

মুশতাকের মৃত্যুর তদন্ত প্রতিবেদনে যা আসবে জানানো হবে ;স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
  • আপডেট সময়ঃ বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৩৬৬ বার পড়া হয়েছে

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যা আসবে তা জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (৩ মার্চ) বিকেলে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মুশতাক আহমেদের মৃত্যু নিয়ে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ করা হবে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্ত কমিটি তাৎক্ষণিকভাবেই গঠন করা হয়েছিল। রিপোর্টটা অফিসিয়ালি এখনো আসেনি, কাল (বৃহস্পতিবার) আসবে বলে আমরা আশা করছি। যা আসবে (রিপোর্টে) আমরা জানিয়ে দেব।
এই ধরনের ঘটনা যাতে না ঘটে, কেউ যাতে ভিকটিম না হয়, সে ব্যাপারে কোনো পদক্ষেপ নেবেন কিনা—এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজকে আপনারা তো শুনেছেন কোর্ট থেকে তাকে (কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর) জামিন দিয়ে দেওয়া হয়েছে। আইনটা করা হয়েছিল অনেকের বিশ্বাসের উপরে অনেক সময় কার্টুন কিংবা মতামত দিতো, তারাই সংক্ষুব্ধ হয়ে মামলা করেছিল। আমাদের দেশে যে দুটি আইন রয়েছে সে আইনে তারা মামলা করেছিল। সেজন্য তারা আটক হয়েছিল।

তিনি বলেন, আইন তো সবসময় প্রয়োজনের তাগিদে সংশোধন হয়, আমরা সেগুলো দেখব। আইনের পরিবর্তন তো আমরা করব না, এজন্য আইনবোদ্ধা রয়েছেন। এটা পরিবর্তন করতে হলে পার্লামেন্টে যাবে, অনেক কিছু হবে। অনেকেই এখন বলছেন আইন পরিবর্তনের কথা, এগুলো আমার সাবজেক্ট নয়। এগুলো আইনমন্ত্রী মহোদয়ের সাবজেক্ট। তিনি চিন্তা করবেন।

গত বছরের ৫ মে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে গ্রেফতার করে র‍্যাব। সেদিনই কিশোরসহ ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করেন র‍্যাব-৩-এর ওয়ারেন্ট অফিসার আবু বকর সিদ্দিক। মামলায় দুজনের জামিন হলেও মুশতাক ও কিশোরের জামিনের আবেদন ছয় বার প্রত্যাখ্যাত হয়। গত বৃহস্পতিবার কারাবন্দি অবস্থায় মারা যান মুশতাক আহমেদ। তার মৃত্যুর পর গত ২৭ ফেব্রুয়ারি তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD