1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন

ফের্নান্দেস-রোনালদোর গোলে পর্তুগালের বড় জয়

জুবাইদা আক্তার জেবা
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৩৬০ বার পড়া হয়েছে

বড় জয়ে ইউরোর প্রস্তুতি সারল পর্তুগাল। জোড়া গোল করলেন ব্রুনো ফের্নান্দেস, সঙ্গে জালের দেখা পেয়েছেন ক্রিষ্টিয়ানো রোনালদো ও জোয়াও কানসেলো। তিন তারকার গোলে ইসরায়েলকে হারিয়েছে পর্তুগিজরা।

ইউরো ২০২০ আসরের প্রস্তুতি ম্যাচে গতকাল বুধবার রাতে ইসরায়েলকে ৪-০ গোলে হারিয়েছে পর্তুগাল। মূল টুর্নামেন্টের আগে এটিই ছিল গেলবারের চ্যাম্পিয়নদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ।

লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে পুরো ম্যাচেই আধিপত্য দেখিয়েছে পর্তুগাল। ম্যাচের ৬২ শতাংশ সময় বল দখলে রেখে মোট ১৯টি শট নেন রোনালদোরা। এর মধ্যে আটটিই ছিল অনটার্গেট শট। গোল এসেছে চারটিতে। পর্তুগালের বিপরীতে মাত্র চারবার শট নিতে পারে ইসরায়েল।

এদিন ৪২ মিনিটে প্রথম গোল পায় পর্তুগাল। ডান দিকে থেকে কানসেলোর পাসে থেকে ঠিকায় বল পাঠান ফের্নান্দেস। দুই মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। কানসেলোর পাসেই ছয় গজ বক্সের কোণা থেকে রোনালদোর বাঁ পায়ের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে চলে যায়।

এ নিয়ে দেশের হয়ে ১০৪টি গোল করলেন আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদো। ১০৪ গোল করতে তিনি খেলেছেন ১৭৪টি ম্যাচ। দেশের হয়ে আর মাত্র পাঁচ গোল করলেই ইরানের আলি দাইয়ের সর্বাধিক ১০৯ গোলের রেকর্ড নিজের করে নেবেন জুভেন্টাস তারকা।

ম্যাচের বাকি দিকে শেষ দুটি গোল পায় পর্তুগাল। এর মধ্যে একটি করেন ফের্নান্দেস। আরেকটি করেন কানসেলোর। আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর মিশন শুরু করবে ‘এফ’ গ্রুপে থাকা পর্তুগাল।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD