1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন

প্রাণ গেলো ইউপি সদস্যের, রাঙামাটির কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় …..

Muntasir shajjad
  • আপডেট সময়ঃ বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ২১৩ বার পড়া হয়েছে

আরো একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো ,দশ দিনের ব্যবধানে রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে । কাপ্তাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১ জন নিহত এবং ৩ জন আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার রাতে উপজেলার নতুন বাজার এলাকায় এই সংঘর্ষে নিহত সজিবুর রহমান ৫ ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং আওয়ামী লীগ স্বেচ্ছা সেবকলীগের জেলা কমিটির সদস্য বলে জানা গেছে। নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহীনুর রহমান এবং কাপ্তাই ইউনিয়নের চেয়ারম্যান লতিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সের আবাসিক চিকিৎসক ওমর ফারুক জানিয়েছেন, রাতে আহত আবস্থায় ৪ জনকে হাসপাতালে আনলে কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড মেম্বার সজিবুর রহমান মৃত্যুবরণ করেন।  বাকি ৩ জনের চিকিৎসা চলছে। তিনি আরো জানান, হাতপাতালের বাইরে প্রচুর মানুষ ভিড় করেছেন। জেলা প্রশাসককে পুরো বিষয়টি অবহিত করা হয়েছে।

স্থানীয়রা জানান, নিহত সজিব আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফের সমর্থক। লতিফ এবার আবারো দলীয় মনোনয়ন পেয়েছেন। তার বিপরীতে আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদল চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। মঙ্গলবার রাতে নতুন বাজার এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে বচসা বাঁধলে তা সংঘর্ষে রূপ নেয়। মাথায় ভারি কিছু দিয়ে আঘাত করায় গুরুতর আহত হন সজিবুর রহমান ওরফে সজিব মেম্বার। স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখানেই চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন।

দশ দিন আগে গত ১৭ অক্টোবর নেথোয়াই মারমাকে নিজ বাসায় গুলি করে হত্যা করে একদল সশস্ত্র দুর্বৃত্ত। ওই ঘটনার পর এই ইউনিয়নের নির্বাচিন পিছিয়ে ২৮ নভেম্বর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ এই ঘটনার জন্য প্রশাসনকে দায়ী করে বলেন, নির্বাচনী প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এই ধরনের ঘটনা ঘটতে পারে বলে আগেই প্রশাসনকে জানানোর পরও কোনো ব্যবস্থা না নেয়ার কারণে তা ঘটেই গেলো। এটি পূর্ব পরিকিল্পিত ঘটনা। আমি এর সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবি করছি।

পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানান, বাজারে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি থেকে মারিমারির ঘটনা ঘটে। পরে সজিবুর রহমান নামে একজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ৪ জনকে পুলিশ আটক করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD