1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:০০ পূর্বাহ্ন

নারীর মুক্তি হল পুরুষের মুক্তি

রায়হানা আক্তার লাভলী
  • আপডেট সময়ঃ শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৩০৬ বার পড়া হয়েছে

নারীর মুক্তি মানেই পুরুষের মুক্তি বলে উল্লেখ করেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক ফাতেমা জহুরা। তিনি বলেন, ‘সরকার লিঙ্গ সমতা অর্জনে অনেক বেশি কাজ করে যাচ্ছে।’

ফাতেমা জহুরা বলেন, ‘জেন্ডার সমতা অর্জনের মধ্য দিয়ে জেন্ডার ক্ষমতা নিশ্চিত হয়। আর এ লক্ষ্য বাস্তবায়নে সরকারের সঙ্গে যে কয়টি সহযোগী সংগঠন কাজ করছে তার মধ্যে ব্র্যাকের ভূমিকা অগ্রগণ্য।’

এ সময় ব্র্যাকের হেড অফিস ও মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা অংশগ্রহণমূলক বক্তব্য প্রদান করেন। জিজেডি কর্মসূচির ঢাকার রিজিওনাল ম্যানেজার -জেন্ডার মেইনস্ট্রিমিং রুদমিলা আহমেদ ব্র্যাকের জেন্ডার মেইনস্ট্রিমিংকরণ সম্পর্কিত মূল উপস্থাপনা প্রদান করেন।

এরপর উন্মুক্ত আলোচনায় ব্র্যাকের জিজেডি কর্মসূচির হেড অফিসের প্রোগ্রাম ম্যানেজার দিলরুবা নাসরিন, লিড-মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন অ্যান্ড নলেজ ম্যানেজমেন্ট শাহজাহান হোসেইনসহ বিভিন্ন কর্মসূচির কর্মকর্তাগণ আলোচনায় অংশগ্রহণ করেন।

সভায় মূলধারার জেন্ডার বা জেন্ডার মেইনস্ট্রিমিং, জেন্ডার কর্মসূচির মাঠ পর্যায়ের সমন্বিত উদ্যোগসহ লিঙ্গ সমতা ও নারী সংবেদনশীলতা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ব্র্যাকে পঞ্চবার্ষিক কর্মকৌশল ২০২১-২৫ এ জেন্ডার সমতা ও ক্ষমতায়নের অব্যাহত প্রচেষ্টার চিত্র, বাস্তবতা ও কর্ম-পরিকল্পনা নিয়ে আলোচনা হয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD