1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:০৫ পূর্বাহ্ন

টেকনাফ উপজেলার ইতিহাসে প্রথমবারের মতো ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করছে পৌরসভার ভোটাররা

Nplustv reporter
  • আপডেট সময়ঃ রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৬৬ বার পড়া হয়েছে

টেকনাফ উপজেলার ইতিহাসে প্রথমবারের মতো ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করছে পৌরসভার ভোটাররা। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে নারী ভোটারের সংখ্যা ছিল সবচেয়ে বেশি। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে।

টেকনাফ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ ইসলাম, টেলিফোন প্রতীকের প্রার্থী ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ ইসমাঈল প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ২১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৩, ৬, ৭, ৮ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

এদিকে নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‍্যাব, পুলিশ এবং আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভার রিটার্নিং কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন জানান, সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে।

উল্লেখ্য টেকনাফ পৌরসভার ৯টি কেন্দ্রে ৪৫টি বুথে চলছে ভোটগ্রহণ।
যেখানে মোট ভোটার সংখ্যা ১৬০৮৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৪১২ এবং মহিলা ভোটার ৭৭৭৩ জন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD