1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২০ পূর্বাহ্ন

টাইগারপাস-লালখানবাজারে উড়ালপথ নির্মাণে বিরোধীতা সিটি করপোরেশন

রায়হানা আক্তার লাভলী
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৩৩৯ বার পড়া হয়েছে

চট্টগ্রাম নগরীর প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের টাইগারপাস-লালখানবাজার অংশটি নির্মাণে আবারও বিরোধীতা করেছে সিটি করপোরেশন। তাদের দাবি, এখানে উড়ালপথ হলে ধ্বংস হবে প্রকৃতি। তাদের সাথে একমত হয়ে নগরবিদরাও বলছেন, সামান্য এই অংশটি বাদ দিলে কোন ক্ষতি হবে না এলিভেটেড এক্সপ্রেসওয়ের।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক স্বাক্ষরিত আপত্তিপত্রে বলা হয়, নির্মাণাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে আক্তারুজ্জামান ফ্লাইওভারের সংযোগ স্থাপনের জন্য টাইগারপাস থেকে লালখানবাজার অংশে সড়কপথের ওপর ফ্লাইওভার নির্মাণ করা হবে বলে জানা যায়। সড়কের দু’পাশে দৃষ্টিনন্দন দুটি পাহাড় রয়েছে। ফ্লাইওভার নির্মাণ করা হলে প্রাকৃতিক দৃশ্য অবলোকন থেকে বঞ্চিত হবে জনগণ। জনস্বার্থে এই অংশে ফ্লাইওভার নির্মাণ না করে ফ্লাইওভার দুটির সংযোগস্থল গ্রাউন্ড লেভেলে করার জন্য অনুরোধ করা হয়। এ ছাড়া আক্তারুজ্জামান ফ্লাইওভারের জন্য র‌্যাম্প নির্মাণের কারণে নিচের সড়কপথ সংকুচিত হয়েছে। ফলে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। পুনরায় আরও র‌্যাম্প নির্মাণ না করতে অনুরোধ করা হয়।

এরপরও নিজেদের সিদ্ধান্তে অনড় সিডিএ (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ)। ২০১৭ সালের ১১ জুলাই জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD