1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:০৪ পূর্বাহ্ন

ছাত্রলীগ কর্মী মো. নূরুল আলম রাজু  হত্যা মামলায় ছয় জনকে যাবজ্জীবন

Nplustv reporter
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ৭১ বার পড়া হয়েছে
চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার ছাত্রলীগ কর্মী মো. নূরুল আলম রাজু  হত্যা মামলায় ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায়ে আদালত ১৪ জনকে খালাস দিয়েছেন।
মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন। দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান জানান, এ মামলায় ২২ জন আসামি ছিলেন। এর মধ্যে ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচার অন্য আদালতে চলছে।
যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া ছয় আসামির  মধ্যে রায় ঘোষণার সময় ইমন ও দিপু আদালতে উপস্থিত ছিলেন। বাকি চারজন পলাতক রয়েছেন। তবে রায়ে অসন্তুষ্ট প্রকাশ করে
আসামিপক্ষের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাদ বলেন,  বিনা অপরাধে আসামিদের সাজা দেওয়া হয়েছে। উচ্চ আদালতে আপিলের কথা জানান তিনি।
২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকার নিজ বাসা থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় রাজুকে। এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ছয় জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা করেন। পরে তদন্ত শেষে পুলিশ ২২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD