1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:১৯ অপরাহ্ন

চট্টগ্রাম ইপিজেড বস্তিতে আগুনে পুড়ে মারা গেলেন বৃদ্ধ

রিপোর্টারের নামঃ
  • আপডেট সময়ঃ বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৩৬ বার পড়া হয়েছে

নগরের ইপিজেড থানার রেল বিট বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পক্ষাঘাতগ্রস্ত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার নাম মো. নওশেদ মিয়া (৮৫)। গতকাল ভোর চারটার দিকে বস্তি সংলগ্ন একটি ভাঙারির দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। আগুনে ছয় মালিকের এক কক্ষ বিশিষ্ট প্রায় ৪৭টি কাঁচা বসতঘর পুড়ে যায়। এতে ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস। নিহত নওশেদ মিয়ার বাড়ি ভোলার বোরহান উদ্দিনে। পরিবারের সদস্যদের সঙ্গে বস্তিতে ভাড়ায় থাকতেন তিনি। তার তিন ছেলে এক মেয়ে। দীর্ঘদিন ধরে প্যারালাইজড ছিলেন তিনি। হাঁটাচলা করতে পারতেন না। চোখেও কম দেখতেন। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে স্বজনসহ বস্তির অন্য বাসিন্দারা বেরিয়ে যান। ভুলে যান বৃদ্ধকে বের করতে। সকাল সাতটার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ এলে তার পুড়ে অঙ্গার হওয়া দেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। বস্তিতে আলম, জসীম, মিলনের বাবা, জসীমের মা, ডা. ও মোখলেস কলোনি ছিল। কলোনিগুলোই পুড়ে গেছে। আগুনে পুড়ে যাওয়া বৃদ্ধ মিলনের জ্যাঠা। অনেকদিন ধরে অসুস্থ ছিলেন এবং চোখেও কম দেখতেন। ইপিজেডের প্রবেশমুখে বৌদ্দ মন্দির সংলগ্ন রেল বিট এলাকায় প্রচুর ভাঙারির দোকান। তার পাশেই রয়েছে পুড়ে যাওয়া বস্তি। বস্তিতে গার্মেন্টস কর্মী, রিকশা চালক, ভাসমান দোকানদারসহ নিম্ন আয়ের লোকজন থাকতেন। আগুনে সহায় সম্বল হারিয়ে কাঁদছিলেন তারা।
ছাই সরিয়ে কি যেন খুঁজছিলেন আনোয়ার। জিজ্ঞেস করতেই কান্না জুড়ে দিয়ে এ গার্মেন্টস কর্মী বললেন, ভাই আমার তো সব শেষ। একই কথা বললেন, করিম নামে আরেক বাসিন্দা। আগুন কেড়ে নিয়েছে তার শেষ সম্বলও। ইপিজেডের পাশে আলিশাহ নগর রেলবিট বস্তির মালিক ছয়জন। ভোর ৪টার দিকে এ বস্তিতে আগুন লাগে। বন্দর, আগ্রাবাদ, ইপিজেড, কেইপিজেড ফায়ার স্টেশনের ৯টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সাড়ে সাতটায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে নেভানো হয়। আগুন লাগার তাৎকক্ষণিক ভাবে জানা যায়নি।
ফায়ার সার্ভিসের চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ বলেন, আগুন ছড়িয়ে পড়ার পর বস্তি থেকে কয়েকশ মানুষ বের হয়ে আসেন। এ সময় একজন মিসিং থাকার কথা আমাদের জানানো হয়। আগুন নেভানোর পর একজনের কঙ্কাল আমরা উদ্ধার করেছি।
ইপিজেড থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হোসেন বলেন, বস্তির বাসিন্দা সুমনের ঘর থেকে আগুন লাগে বলে জানতে পেরেছি। সেখান থেকে আগুন আশপাশের ঘরে ছড়ায়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD