1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৩৫ পূর্বাহ্ন

চট্টগ্রামে গন অবস্থান কর্মসূচি থেকে নতুন কর্মসূচির ঘোষণা দিলেন আমির খসরু মাহমুদ চৌধুরী

রিপোর্টারের নামঃ
  • আপডেট সময়ঃ বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৩৩ বার পড়া হয়েছে

কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বিলুপ্ত ঘোষণা,নির্দলীয় নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন এবং ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে আগামী ১৬ই জানুয়ারী সারাদেশে সমাবেশ ও মিছিল করবে বি এন পি ।

আজ বুধবার দুপুরে চট্টগ্রামের সি আরবি সাত রাস্তার মোড়ে গণঅবস্থান কর্মসূচি থেকে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব আমির খসরু মাহমুদ চৌধুরী, নতুন এ কর্মসূচি ঘোষণা করেন।

গত বছরের ১২ ই অক্টোবর চট্টগ্রাম থেকে বিএনপির নেতৃত্বে বিভাগীয় গনসমাবেশ থেকে সরকার পতনের দাবিতে যুগপৎ আন্দোলন শুরু করে।  আজ যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি হিসেবে সারাদেশ ব্যাপী গণ-অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের গন অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব আমির খসরু মাহমুদ চৌধুরী । প্রধান বক্তা ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব মোঃ শাহজাহান।

বিশেষ অতিথি ছিলেন , বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব মীর মোহাম্মদ নাসির উদ্দীন । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব আবুল খায়ের ভুঁইয়া । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব জয়নুল আবদীন ফারুক । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব অধ্যাপক জয়নাল আবেদীন । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য, জনাব গোলাম আকবর খন্দকার । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব এস এম ফজলুল হক । বিএনপি জাতীয় নির্বাহী কমিটি ( চট্টগ্রাম বিভাগ) সাংগঠনিক সম্পাদক,জনাব মাহবুবের রহমান শামীম ।

উক্ত কর্মসূচির সভাপতিত্ব করেন , চট্টগ্রাম মহানগর বিএনপি আহবায়ক, জনাব ডাঃ শাহাদাত হোসেন ।

পরিচালনা করেন, চট্টগ্রাম মহানগর বিএনপি সদস্য সচিব,জনাব আবুল হাসেম বক্কর।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, ছোট বাচ্চাদের জন্মের পর চোখে কাজল ও মুখে মধু দেওয়া হয় কেন জানেন? যেন বড় হয়ে চোখে লজ্জা শরম থাকে আর মুখে যেন মধুর মধুর কথা বলে। আমার মনে হয় শেখ হাসিনার মুখে মধু ও চোখে কাজল দেওয়া হয়নি যে কারনে ভোট চোর শেখ হাসিনার লজ্জা শরম নেই ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই অবৈধ সরকার ভয় পেয়েছে। গনহারে বিএনপি নেতা কর্মীদের মামলা হামলা ও গ্রেফতার করছে । কিন্তু আমাদের নেতা কর্মীরা এই অবৈধ সরকারের মামলা হামলা ভয় পায় না ।

আজকে সরকারের লক্ষ্য একটাই; তারা অন্যায়ভাবে, বেআইনিভাবে জনগণের সব অধিকার হরণ করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। আমরা তা হতে দিবো না।

১০ ডিসেম্বর আমাদের কর্মসূচি ছিল। সরকারের ষড়যন্ত্র ছিল, আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করার পরও বাংলাদেশের মানুষ ১০ ডিসেম্বরের কর্মসূচি সফল করেছেন। লাখ লাখ মানুষ গণমিছিল কর্মসূচিতে অংশ নিয়েছিল।

আগামী ১৬ই জানুয়ারী সারাদেশে সমাবেশ ও মিছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল। তিনি আরো বলেন,আজকের কর্মসূচি থেকে সরকার বিদায়ের শক্ত বার্তা যাবে ।

সকাল থেকে নগরের আশপাশের উপজেলা থেকেও নেতা-কর্মীরা এসেছেন সিআরবিতে । বিভাগের অন্যান্য জেলা থেকেও নেতা-কর্মীরা নগরের সিআরবি এলাকায় এসেছেন। তাঁরা মুহুর্মুহু স্লোগান দিচ্ছেন। তাঁদের একটাই দাবি, এই সরকারের পতন।

ছাত্রদল, যুবদল ও বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের নেতাকর্মীদের স্লোগানে ‍মুখরিত হয়ে ওঠে সিআরবি এলাকা ।

 

 

 

 

 

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD