1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৬ অপরাহ্ন

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা থেকে ছেড়ে আসা প্রভাতি  ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১ ১ যাত্রী ঘটনাস্থলে  নিহত হয়েছেন

ferdous alom apu
  • আপডেট সময়ঃ শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৪৯ বার পড়া হয়েছে

খৈয়াছড়া ঝরণা দেখে মাইক্রোবাসে করে ফেরার সময় শুক্রবার দুপুরে খৈয়াছড়া রেলক্রসিংয়ে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।  এ ঘটনায়   আহত  ৭ জনকে  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল গুরুতর অবস্থায় ভর্তি করা হয়েছে । নিহত ও আহতদের স্বজনের আহাজারিতে চমেক হাসপাতালের পরিবেশ ভারি হয়ে উঠেছে, সন্তানদের  দূর্ঘটনার খবরে ছুটে আসছেন স্বজনরা ।

চট্টগ্রাম হাটহাজারীর আমার বাজার এলাকার একটি কোচিং সেন্টারের শিক্ষক আর শিক্ষার্থীদের এটিই জীবনের শেষ ছবি। সকাল সাড়ে ৭ টার দিকে  ভ্রমনের উদ্দেশ্যে   মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরণা দেখতে যায় শিক্ষক, ছাত্র মিলে ১৬  জন। চালক আর হেলপার মিলে ১৮  জনের বহনকারী  মাইক্রোবাসটি দুপুর দেড়টায়   ফিরছিলেন বাড়ির উদ্দেশ্যে। বড়তাকিয়া উপজেলার খৈয়াছড়া রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দ্যেশ্যে ছেড়ে আসা ট্রেন মহানগর প্রভাতী মাইক্রোবাসটি সজোরে ধাক্কা দেয়। ট্রেনের গতি থাকার কারণে মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার সামনে বড়তাকিয়া রেলস্টেশনের দিকে নিয়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ফায়ার সার্ভিস, রেলওয়ে পুলিশ ও মিরসরাই থানা পুলিশের একাধিক টিম। এরপর ট্রেনের ধাকায় দুমড়ে মুচড়ে যাওয়া মাইক্রোবাস থেকে ১১ জনকে নিহত ও ৭  জনকে  আহত অবস্থায়   উদ্ধার অভিযান করা হয়।
রেলওয়ে পুলিশ বলছে, ট্রেন আসার আগেই গেট ফেলা ছিল। কিন্তু মাইক্রোবাসের চালক গেটবারটি জোর করে তুলে রেললাইনে প্রবেশ করে। বিকালে মীরস্বরাই থেকে  অ্যাম্বুলেন্স হাসপাতালে  ঢুকছে আর তার দিকে ছুটছেন স্বজনরা।এরপর অ্যাম্বুলেন্স ধরে শুরু  করেন আহাজারি। থামানো যাচ্ছে না বাবা-মাসহ ছোট ভাই, বড় ভাই কাউকেই।
বুক ফাটা আর্তনাদ ছড়িয়ে পড়ে যেন পুরো মেডিকেল জুড়ে। কে কাকে স্বান্তনা দিবে সবাই উৎকণ্ঠায় ছিলো নিজের স্বজনকে নিয়ে। এমন দৃশ্য  মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাসের সংঘর্ষের পর আহত- নিহতদের নিয়ে আসা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অবস্থা।
স্বজনরা জানান, হাটহাজারী উপজেলার আমান বাজারে
আর এন্ড জে প্রাইভেট কেয়ার কোচিং সেন্টার থেকে ভ্রমণে যায় দলটি।
আহতদের মধ্যে ৬ জনকে নিউরোসার্জারি বিভাগে এবং একজনকে জেনারেল ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আহতদের দেখেই বোঝা যাচ্ছিল দুর্ঘটনার ভয়াবহতা কতটা।
চট্টগ্রাম মেডিকেলে আসা আহত ছয়জনেরই পুরো শরীর রক্তাক্ত। প্রিয়জনদের এমন অবস্থা দেখে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা।জেলা পরিষদের চেয়ারম্যান হাসপাতালে আহতদের দেখতে এসে এমন মর্মান্তিক  ঘটনার শোক প্রকাশ করেন।আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে নিউরো সার্জারি বিভাগে। কারো অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানান চিকিৎসক।হতাহতদের চালক হেলপার ছাড়া, ৫ জন এবারের এসএসসি পরীক্ষার্থী, ৪ জন কোচিং সেন্টারের শিক্ষক, ৭  জন সাবেক শিক্ষার্থী।এরা সকলেই  চট্টগ্রামের হাটহাজারীর  আমান বাজার এলাকার বাসিন্দা।  এ ঘটনায় দুটি তদন্ত কমিটি করেছেন রেলওয়ে ও প্রশাসন।

 

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD