1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২২ পূর্বাহ্ন

কুড়িগ্রামের প্রার্থীর মৃত্যুতে ভোট স্থগিত

এন প্লাস টিভি রিপোর্ট
  • আপডেট সময়ঃ শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১১০ বার পড়া হয়েছে

মো. এন্তাজ আলী সরকার মারা গেছেন কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নেওয়াশী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী । তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বচনে অংশ নিচ্ছিলেন।

এন্তাজ ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং ইউনিয়নের গবর্ধনকুটি সরকার পাড়া গ্রামের মৃত বজলার রহমানের ছেলে। শুক্রবার (১২  নভেম্বর) সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, প্রার্থীর মৃত্যু বিষয়টি নিশ্চিত হয়ে নেওয়াশী ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করেছে উপজেলা নির্বাচন অফিস।

পারিবারিক সুত্রে জানা যায়, বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় মো. এন্তাজ আলী সরকার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে তিনি মৃত্যু বরণ করেন।

তৃতীয় দফায় আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৩টি ইউনিয়নের সঙ্গে নেওয়াশী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শুক্রবার উপজেলা নির্বাচন অফিস থেকে তার প্রতীক বরাদ্দ পাওয়ার কথা ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, কোনো প্রার্থীর মনোনয়ন বৈধতা পাওয়ার পরে যদি তিনি মৃত্যু বরণ করেন তাহলে ওই পদের ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। নেওয়াশী ইউনিয়নের ক্ষেত্রেও এমনটাই ঘটেছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন-২০১০ এর বিধি ২০ এর ১ মোতাবেক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হবে। পরবর্তীতে পুনঃতফসিল দিয়ে ভোটগ্রহণ করা হবে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD