1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন

কারাগারে বসে পরীক্ষা দিল ৩ শিক্ষার্থী মৌলভীবাজারে

এন প্লাস টিভি রিপোর্ট
  • আপডেট সময়ঃ সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ১৭৮ বার পড়া হয়েছে

কারাগারে বসে তিন শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে মৌলভীবাজার জেলায়। সোমবার (১৫) নভেম্বর তাদের মধ্যে এলেক্স গমুজ ও ফজলে আলী জেলা কারাগার কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্ৰহণ করে। এর আগে রবিবার (১৪ নভেম্বর) সকালে তাদের মধ্যে কামাল আহমদ নামে আরেকজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এমনটি নিশ্চিত করেছেন মৌলভীবাজার জেলা কারাগার কর্তৃপক্ষ।

জানা যায়, কমলগঞ্জের শ্রী গোবিন্দপুর চা বাগানের খ্রিস্টান টিলার বাসিন্দা মাধবপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী এলেক্স গমুজ নারী ও শিশু নির্যাতন মামলায় এবং আদমপুর ইউনিয়নের পূর্বজালালপুর গ্রামের বাসিন্দা এমএ ওহাব উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ফজলে আলী হত্যা মামলার আসামি থাকায় কারাগারে থেকে চলমান এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। বাকি একজন হচ্ছেন রাজনগর উপজেলার এসএসসি পরীক্ষার্থী কামাল আহমদ। তিনি মারধর মামলার আসামি।

কমলগঞ্জের মাধবপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহান ও এসএ ওহাব উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ্মমোহন সিংহ জানান, কর্তৃপক্ষের নির্দেশে মানবিক বিভাগের ২ শিক্ষার্থী বিশেষ ব্যবস্থায় পরীক্ষায় অংশ নিয়েছে।

মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার আনোয়ারুজ্জামান সোমবার দুপুরে বলেন, কমলগঞ্জের দুইজন ও রাজনগরের একজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে পরীক্ষার জন্য আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশপ্রাপ্তি সাপেক্ষে আমরা পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।

তিনি আরো জানান, কারাগারে বসে যাতে শিক্ষার্থীরা পড়াশোনা করতে পারে সেজন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোট চারজন পরীক্ষার্থী আবেদন করেছিল। কিন্তু একজনের যে বিষয়ের পরীক্ষা হওয়ার কথা এই বিষয়ে পরীক্ষা এবার অনুষ্ঠিত হচ্ছে না। সে অটোপাস পাবে। কারাগারে থেকে বাকি তিনজন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD