1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৯ পূর্বাহ্ন

কলম একাডেমী লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত।

এন প্লাস টিভি রিপোর্ট
  • আপডেট সময়ঃ শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে

কলম একাডেমী লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এক সভা গতকাল ২১/১/২০২২ ইং সকাল
১১ টায় চুয়েট স্কুল এন্ড কলেজ মিলনায়তনে চুয়েট স্কুল এন্ড কলেজের সহ- প্রধান শিক্ষক ও কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির শিক্ষা সম্পাদক কবি মজিবুর রহমানের সঞ্চালনায় কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সম্মানিত সহ-সভাপতি কবি আরিফ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্টানে কোরান তেলওয়াত করেন চুয়েট স্কুল এন্ড কলেজের শিক্ষক দীন মোহাম্মদ।উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন কেন্দ্রীয় কমিটির যোগাযোগ,প্রযুক্তি বিষয়ক সম্পাদক কবি,প্রাবন্ধিক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম।এতে প্রধান আলোচক ছিলেন কলম একাডেমি লন্ডন কেন্দ্রীয় সমন্বয়কারী রাহাত মামুন।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন কক্সবাজার জেলার সভাপতি গীতিকবি আবদুল হাকিম,চট্টগ্রাম জেলার সাধারন সম্পাদক কবি জয়নাল ফয়েজি,কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগের যুগ্ম সম্পাদক কবি মোঃ আলমগীর হোসেন,শিক্ষানুরাগী,সমাজ সেবক আইয়ুব খান সহ প্রমুখ।
প্রধান অতিথি মোঃ কামরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন,কলম এখন একটি প্রতিষ্ঠান।অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকা বাহী আন্তর্জাতিক সাহিত্যও সমাজ কল্যাণমূলক প্রতিষ্ঠান।১০ বছর ধরে সাহিত্যের মাধ্যমে বিশ্বে অসাম্প্রদায়িক এবং সাম্য সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠন,বিশ্ব জুড়ে এক অনুপম ভ্রাতৃত্ব সৃষ্টি করেছে।
তিনি আগামী ফেব্রুয়ারী- মার্চ মাসে খুলনায় কলমের কেন্দ্রীয় কবি সাহিত্য সমাবেশে সকলের অংশ গ্রহনের উপর গুরুত্ব আরোপ করেন।তিনি আরও বলেন,এই সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব।তিনি কলম একাডেমী লন্ডন,র যাবতীয় কর্মকান্ডের ভুয়সী প্রশংশা করেন।
তিনি কবিদের সাহিত্য আড্ডা,লেখাপড়া ও নিয়মিত চর্চা,মত বিনিময় ও গবেষনার উপর গুরুত্ব আরোপ করেন।
তিনি মজিবুর রহমান,আবদুল হাকিম সহ সকলকে অভিনন্দন জানান।
প্রধান আলোচক রাহাত মামুন বলেন,লেখক সমাজের চক্ষু,জাতির বিবেক।লেখক বুকের রক্ত কালি করে বিশ্বশান্তির জন্য লিখেন।তাঁরা জাতির অহংকার।ইতিহাস ও ঐতিহ্যের রূপকার।তাঁরাই আজ সমাজে চরম অবহেলিত, কখনো ক্ষুধার্ত।কলম একাডেমী লন্ডন লেখকের পাশে থেকে,বিশ্বময় কল্যানে যে ভুমিকা গ্রহন করেছে তার সফলতা কামনা করেন।
সভাপতি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানান।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD