1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৪ পূর্বাহ্ন

কমেছে রোগী,করোনায় ঢাকাসহ চার বিভাগে মৃত্যু নেই

Muntasir shajjad
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ২৫৭ বার পড়া হয়েছে

সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনার সংক্রমণে ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের ৪ বিভাগে কারও মৃত্যু হয়নি।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিলেন ২৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম ও খুলনা বিভাগে দুজন করে এবং রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। অন্য বিভাগগুলোতে কোনো মৃত্যু হয়নি।
সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ১৯ হাজার ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১.৪৪ শতাংশে দাঁড়িয়েছে। আগের দিন এ হার ছিল ১.৩৯ শতাংশ।

গত বছরের মার্চে দেশে করোনা দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮৩৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ১৮০ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৪০ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে ৫ জন পুরুষ ও ১ জন নারী। তাঁদের সবাই ৫০ বছরের বেশি বয়সী।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এই ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় করোনার সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষ দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। আগস্টের প্রথম দিকে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD