1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

কক্সবাজারে ১৪৪ ধারা বাস্তবায়নে হার্ডলাইনে প্রশাসন, ভিন্ন স্থানে সমাবেশের বিএনপির সমাবেশের চেষ্টাও ভন্ডুুল

Nplustv reporter
  • আপডেট সময়ঃ সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৯৩ বার পড়া হয়েছে

কক্সবাজারে একই স্থানে ডাকা বিএনপি ও যুবলীগের সমাবেশকে ঘিরে জারি করা ১৪৪ ধারা বাস্তবায়নে হার্ডলাইনে রয়েছে প্রশাসন।
সোমবার ভোর ৬টা থেকে পুলিশ ও র‍্যাবসহ অনান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন।
ফলে ১৪৪ ধারা ভঙ্গ করে মহাসমাবেশ বাস্তবায়ন করার দেয়া ঘোষনা ভন্ডুল হয়ে যায়। বিএনপি কোনো নেতাকর্মী সেখানে অবস্থান নিতে পারেনি। তবে সকাল ১০টার দিকে হঠাৎ বিএনপি নেতাকর্মীরা ঈদগাহ ময়দানে জড়ো হয়। মুহূর্তের মধ্যে বিপুল সংখ্যক নেতা জড়ো হয়ে যায়। সেখানে উপস্থিত হন প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্যান্য নেতারা। এসময় বক্তব্য রাখেন নেতারা।
তবে খবর পেয়ে সাথে সাথে সেখানে হানা দেয় বিপুল সংখ্যক পুলিশ সদস্যা। অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ঈদগাগ ময়দান থেকে সরিয়ে দেন।
এসময় সড়কে নেমে বিচ্ছিন্ন বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ১৪৪ ধারা অমান্য করে জড়ো হওয়ার চেষ্টা করা বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয়া হয়েছে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, বিএনপির সমাবেশের জন্য কোনো স্থানের অনুমতি নেই। কিন্তু বিএনপি সমাবেশ করার চেষ্টা করছে। তাই আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।
ঝটিকা সভার সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, রাতের আঁধারে ভোট কারচুপি ক্ষমতায় আসায় জনগণের প্রতি সরকারের আস্থা নেই। তাই বিএনপির সাংবিধানিক অধিকারও হরণ করছে তারা।
জেলা বিএনপির সভাপতি শাহজাহান বলেন, সরকার মানুষের সব গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। আমাদের পূর্ব নির্ধারিত জনসভাস্থলে যুবলীগের কর্মসূচি দেওয়া তাদের হীনমানসিকতার বহিঃপ্রকাশ। জনসভা করতে না পেরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা শহরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করছে। এছাড়া বিভিন্ন উপজেলা থেকে পথসভায় আসার পথে বাধাপ্রাপ্ত নেতা-কর্মীরা উপজেলা শহরেও বিক্ষোভ মিছিল করছে।
অন্যদিকে জেলা যুবলীগ পূর্ব নির্ধারিত সমাবেশ শহীদ দৌলত ময়দানে করবে জানিয়েছে।
জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন, ১৪৪ধারাকে মেনে নিয়ে আমরা পূর্বনির্ধারিত শহীদ মিনার প্রাঙ্গণ থেকে সমাবেশ সরিয়ে নিয়েছি। আমরা অন্য স্থানে সমাবেশ অনুষ্ঠিত হবে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD