1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:২২ অপরাহ্ন

কক্সবাজারের সুগন্ধা বীচের ব্যবসায়ীদের পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করার পায়তারা বন্ধ করার দাবিতে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা

ferdous alom apu
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৬০ বার পড়া হয়েছে

মঙ্গলবার (২১ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ৫ শতাধিক ব্যবসায়ীরা এ মানববন্ধ করেন। এর আগে সুগন্ধা পয়েন্ট থেকে বিশাল র‍্যালী বের করে তারা।

‘আমরা বাঁচতে চাই, সৈকতকে বাঁচাতে চাই, বৈষম্যৈর শিকার না হয়ে পুনর্বাসন চাই’ সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধনে পুরুষের পাশাপাশি যোগ দেন নারীরাও।

তারা দাবি তুলে বলেন- ‘আমরা দীর্ঘদিন ধরে সুগন্ধা বীচে ব্যবসায় করে আসছি। আমাদের জীবন জীবিকার একমাত্র উৎস হচ্ছে সুগন্ধা বীচের এই ছোট্ট ব্যবসা। এখান থেকে আমাদের পুনর্বাসন ছাড়া উচ্ছেদের পায়তারা চলছে। পুনর্বাসন ছাড়া আমাদের উচ্ছেদ করলে আমরা যাবো কোথায়, আমাদের সংসার চালানো অসম্ভব হয়ে পড়বে। ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ বহন করবো কীভাবে। তাই আমরা চাই, যদি উচ্ছেদ করতে হয় তবে আগে আমাদের পুনর্বাসন করতে হবে। পুনবার্সন ছাড়া উচ্ছেদ আমরা মানি না।’

মানববন্ধনে একাধিক ব্যবসায়ী নেতা তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য বক্তব্য রাখেন।
মানববন্ধন শেষে সুগন্ধা বীচের ব্যবসায়ীরা জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করেন।

এসময় ঝিনুক ব্যবসায় সমিতির সভাপতি রুবেল খান, জালাল আহমেদ, ফরিদুল আলম, আবদুল মজিদ, মো. জুবায়ের, রমজান শামশুল আলম, শাহ আলম মুরাদ, রেজাউল করিম সবুজ, জাকির হোসেন ও সেলিমসহ বৃহত্তর সুগন্ধা বীচ ব্যবসায়ী নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD