1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৪০ পূর্বাহ্ন

এমিরেটসের,৩৫ বছরে এক কোটি যাত্রী পরিবহন…..

Muntasir shajjad
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ২৫০ বার পড়া হয়েছে

এমিরেটস এয়ারলাইন বাংলাদেশে ফ্লাইট পরিচালনার ৩৫ বছর পূর্তি উদযাপন করছে । ১৯৮৬ সালের ২৭ অক্টোবর ফ্লাইট শুরু করার পর ঢাকা থেকে দুবাইসহ বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত প্রায় এক কোটি ৪ লাখ যাত্রী পরিবহন করেছে আন্তর্জাতিক এই  এমিরেটস এয়ারলাইন বিমান সংস্থাটি। এ সময় ১৯ হাজার তিনশ রাউন্ড-ট্রিপ ফ্লাইট পরিচালিত হয়েছে।

বর্তমানে এমিরেটস সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সাহায্যে ঢাকা থেকে দৈনিক ৩টি করে ফ্লাইট পরিচালনা করছে। দিনটি উদযাপন উপলক্ষে এমিরেটস বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে যার মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কেককাটা, এমিরেটসের একটি ফ্লাইটকে ওয়াটার ক্যানন স্যালুট প্রদান করা, ঢাকায় পরিচালিত সকল ফ্লাইটে যাত্রীদের এ উপলক্ষে শুভেচ্ছা জানানো হয়েছে।

বাংলাদেশে এমিরেটসের ৩৫ বছর পূর্তি একটি অবিস্মরণীয় পথযাত্রা। বাংলাদেশের সঙ্গে দীর্ঘ এই সম্পর্ককে আমরা ভবিষ্যতে এগিয়ে নিতে এবং আরো সুসংহত করতে আগ্রহী বলেন বাংলাদেশে এমিরেটসের কান্ট্রি ম্যানেজার মোহামেদ আলহাম্মাদী ।

ঢাকা থেকে যাত্রীরা বর্তমানে ভায়া দুবাই এমিরেটস নেটওয়ার্কভুক্ত ১২০টির অধিক গন্তব্যে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারছেন। এছাড়া এমিরেটসের কার্গো পরিবহন শাখা-এমিরেটস স্কাইকার্গো ২০১৬ সাল থেকে গত ৫ বছরে এক লাখ ৭০,০০০ টনের বেশি মালামাল পরিবহন করেছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD