1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৫৪ পূর্বাহ্ন

এফটিএ বাণিজ্য বৈষম্য কমাবে মালয়েশিয়ার সঙ্গে।

Nplustv reporter
  • আপডেট সময়ঃ রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ২২৭ বার পড়া হয়েছে

মুক্তবাণিজ্য চুক্তির (এফটিএ) তাগিদ দিয়েছেন ব্যবসায়ীরা মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ঘাটতি কমিয়ে আনতে। তারা বলেন, দীর্ঘদিন ধরে বিষয়টি আলোচনায় থাকলেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে সেটি গত এক দশকেও আলোর মুখ দেখেনি।

আজ শনিবার রাজধানীর সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) সভাপতি রাকিব মোহাম্মদ ফখরুল এসব কথা বলেন। বিএমএসসিসিআইয়ের ২০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএমসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ ২০২৬ সালের পর স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হবে। এ সময় বাংলাদেশ বিশ্ব বাজারে কোটামুক্ত ও শুল্কমুক্ত সুবিধা হারাবে। এই প্রেক্ষাপটে টেকসই রপ্তানি প্রবৃদ্ধির জন্য বাণিজ্যমন্ত্রণালয় এবং সরকারের নীতি নির্ধারণী প্রতিষ্ঠানগুলো ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) সহ-সভাপতি আনোয়ার শহিদ ও মাহবুবুল আলম। এ সময় সংগঠনটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১৩ ডিসেম্বর বিএমসিসিআইয়ের ২০ বছর পূর্তি উদযাপন করা হবে রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জানিয়েছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD