1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩৩ অপরাহ্ন

T 20 বিশ্বকাপ এ ইন্ডিয়ার বিপক্ষে পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় কাশ্মীরে শিক্ষার্থী আটক

Muntasir shajjad
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ২৪১ বার পড়া হয়েছে

স্বাভাবিকভাবেই পাকিস্তানবাসী এখন আনন্দে উত্তাল। গত রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে ইন্ডিয়ার বিপক্ষে ১০ উইকেটে জিতেছে পাকিস্তান। ১৩ বারের চেষ্টায় বিশ্বকাপে ইন্ডিয়ার বিপক্ষে এটি পাকিস্তানের প্রথম জয়।

নেচেগেয়ে তাঁরা পাকিস্তানে এ জয় উদ্‌যাপন করছেন। অবিশ্বাস্য হলেও সত্যি, পাকিস্তানের এ জয়ে ইন্ডিয়ারও কেউ কেউ বেশ খুশি!

ইন্ডিয়ার বিপক্ষে পাকিস্তানের জয়ের পর, ইন্ডিয়া–অধ্যুষিত জম্মু ও কাশ্মীরে অবস্থিত শের-এ-কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের কিছু শিক্ষার্থীর একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে, যেখানে দেখা যায়, তাঁরা ইন্ডিয়ার পরাজয়ে উল্লাস করছেন।

এ সময় তাঁদের ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে উল্লাস করতে শোনা যায়। এই ঘটনায় জম্মু ও কাশ্মির পুলিশ শ্রীনগরের সৌরা পুলিশ স্টেশনে একটি মামলা করেছে।

পুলিশের ভাষ্যমতে, ‘শের–এ–কাশ্মির ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের আবাসিক চিকিৎসকেরা পাকিস্তানের পক্ষে স্লোগান দিয়েছে এবং আতশবাজি ফুটিয়ে পাকিস্তানের জয় উদ্‌যাপন করেছে।’

তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১০৫(A) ও ৫০৫তম ধারা এবং অবৈধ কর্মকাণ্ড নিরোধ আইনের ১৩তম ধারা মোতাবেক অভিযোগ গঠন করা হয়েছে।

জম্মু ও কাশ্মীর পুলিশের মহাপরিচালক দিলবাগ সিংকে এ ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি মামলার বিষয়টি নিশ্চিত করেন, ‘আমরা এই মামলায় দুটি এফআইআর দাখিল করেছি। আবাসিক হলগুলোর পরিচালক, ম্যানেজমেন্ট ও শিক্ষার্থীদের মধ্যে আমরা ভিডিও দেখে যাদের চিহ্নিত করতে পেরেছি, তাদের সবার নামই মামলায় উল্লেখ করেছি। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’

এ ছাড়া কাশ্মীরে অবস্থিত শ্রীনগর মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও ইন্ডিয়ার পরাজয়ে আনন্দ প্রকাশ করেন। ভিডিওতে তাঁদের পাকিস্তানের জাতীয় সংগীত গাইতে দেখা যায়। এ ঘটনার জন্য কারানগ পুলিশ স্টেশনে মামলা করা হয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD