1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৫৭ পূর্বাহ্ন

আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। সভাপতি অধ্যাপক এম এ মান্নান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জসিম উদ্দিন

ferdous alam apu
  • আপডেট সময়ঃ রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ৪০ বার পড়া হয়েছে

১০ ডিসেম্বর শনিবার আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি–বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত সম্মেলনে পুরাতনে ভরসা রেখেছে আওয়ামী লীগ। নতুন চমক এসেছে সাধারণ সম্পাদকে। আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উপজেলা জসিম উদ্দিন।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ।

সাধারণ সম্পাদক এম.এ. মালেকের সঞ্চালনায় কাউন্সিলে উদ্বোধক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ এমপি। প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের উপ প্রচার বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, নজরুল ইসলাম চৌধুরী এমপি, আবু রেজা নিজাম উদ্দিন নদভী এমপি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম । সম্মেলন আরো বক্তব্য রাখেন, সাবেক এমপি ছেমন আরা তৈয়ব, দক্ষিণ জেলা আ. লীগের সহ সভাপতি হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোসলেম উদ্দীন মনসুর,  দক্ষিণ জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের।

দুপুর ২ ঘটিকা থেকে আনোয়ার উপজেলার বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড এর হাজারো নেতা কর্মীরা ব্যানার ফেস্টুন মিছিল ও শ্লোগানে সম্মেলন স্থলে প্রবেশ করেন ।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাত্রেও কালো চশমা পড়তেন। বিএনপি জামায়াতকে জনগণ বিশ্বাস করে না। কারণ দুর্নীতি, বোমাবাজি, সন্ত্রাস ছাড়া এরা জাতিকে কিছুই দিতে পারেনি। তারেক জিয়া লন্ডনে বসে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছেন।মাঠ আওয়ামী লীগের দখলে থাকবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ বলেন, বি এনপিকে নোবেল পুরস্কার দেওয়া উচিত, বানিয়ে বানিয়ে মিথ্যা বলার উপর যদি কোন পুরস্কার দেওয়া হতো সে পুরস্কার পেতো বিএনপি। তিনি আরো বলেন কারা দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ান হয়েছিল এই বিএনপি, তা সবাইকে জানাতে হবে। এখন আর দুর্নীতিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয় না। এই অবদান শেখ হাসিনার।
বিশেষ অতিথি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নিজামউদ্দিন নদভী বলেল,আওয়ামী লীগ আগামীবার যদি ক্ষমতায় না আসে এদেশ ধ্বংস হয়ে যাবে। ওরা ১০ তারিখ ঘোষণা দিয়েছে শেখ হাসিনা ১০ তারিখের পর আর ক্ষমতায় থাকবেনা। ওরা এদেশে শান্তি চায় না।

শনিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ কাউন্সিল অধিবেশনে নেতৃত্বরা নির্বাচনের ক্ষমতা ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির ওপর ন্যস্ত করেন। ভূমিমন্ত্রীর মতামতের ভিত্তিতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোসলেম উদ্দিন মনছুরের সঞ্চালনায় আনুষ্ঠানিকভাবে আবারও সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী এবং জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

সর্বশেষ ২০০৪ সালের ১১ এপ্রিল আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয়। সেই সম্মেলনে বাহাউদ্দিন খালেক শাহজীকে সভাপতি ও কাজী মোজামম্মেল হককে সাধারণ সম্পাদক করা হয়েছিল। এরপর কাজী মোজাম্মেল হককে সভাপতি ও অধ্যাপক এমএ মান্নান চৌধুরীকে সাধারণ সম্পাদক, সর্বশেষ অধ্যাপক এমএ মান্নান চৌধুরীকে সভাপতি ও এমএ মালেককে সাধারণ সম্পাদক করে দুইটি কমিটি দক্ষিণ জেলা আওয়ামীলীগ সম্মেলন ছাড়া অনুমোদন দেন

 

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD