1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

আজ সূচকের বড় উত্থান পুঁজিবাজারে

রায়হানা আক্তার লাভলী
  • আপডেট সময়ঃ শনিবার, ১২ জুন, ২০২১
  • ৪০২ বার পড়া হয়েছে

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ  ও অপর শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে  আজ লেনদেন চলছে সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার (৩ জুন) লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ্ সূচক ৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে যথাক্রমে ১২৯৩ ও ২২০৮ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৩৯ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এই সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২১৫টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টি কম্পানির শেয়ারের দর।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো রূপালী ইনস্যুরেন্স, এবি ব্যাংক, লংকাবাংলা, ফরচুন শু, বিডি ফিন্যান্স, গ্লোবাল ইনস্যুরেন্স, ডাচ্-বাংলা ব্যাংক, ফেডারেল ইনস্যুরেন্স, ঢাকা ইনস্যুরেন্স ও সোনারবাংলা ইনস্যুরেন্স।

লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ৩৬ পয়েন্ট। এরপর ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ৩ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী থাকে। সকাল সোয়া ১০টায় সূচক আগের দিনের চেয়ে ৪৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৪ পয়েন্টে অবস্থান করে।

এদিকে, লেনদেন শুরুর আধা ঘন্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৮৯ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৩২ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এই সময়ে ৭১টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৩৫টির। আর ১১টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD