1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:২৩ পূর্বাহ্ন

আওয়ামী লীগের সমন্বয় কমিটি গঠন সর্ব ইউরোপীয়

জুবাইদা আক্তার জেবা
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩২০ বার পড়া হয়েছে

হেলসিংকি, ফিনল্যান্ড

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের ত্যাগী, পোড় খাওয়া, শিক্ষিত, সাবেক ছাত্রলীগ, যুবলীগ এবং ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতাদের সমন্বয়ে ভার্চুয়াল সভায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে। এতে সিনিয়র সহ-সভাপতি কে, এম, লোকমান হোসেনকে প্রধান সমন্বয়ক ও ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী লিংকন মোল্লাকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করা হয়।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের দুই অথর্ব নেতৃত্বের অযোগ্যতা, ব্যর্থতা, কোটারী, বিএনপি জামাত হেফাজত, ফ্রিডম পার্টি, হুজি সমর্থকদের দলে অনুপ্রবেশ করিয়ে ইউরোপের বিভিন্ন দেশে পকেট কমিটি করার কারণে পোড়খাওয়া আওয়ামী লীগের ত্যাগী,শিক্ষিত, পরীক্ষিত নেতাকর্মীরা হতাশ হয়ে দিন দিন নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে।

এই বিশাল সংখ্যক ত্যাগী, শিক্ষিত, পরিক্ষিত নেতাকর্মীদের সক্রিয় রাখার সদিচ্ছা থেকে এবং দলে বিএনপি জামাত ফ্রিডম পার্টির অনুপ্রবেশ ঠেকানোর জন্য এবং ইউরোপে মুজিবাদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে একটি শক্তিশালী সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের এই সমন্বয় কমিটি আওয়ামী লীগের সুপ্রিমো সূর্যকন্যা শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল থেকে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের ভ্যানগার্ড হিসেবে কাজ করবে।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের ত্যাগী, পরিক্ষিত নেতা-কর্মীরা নীতি ও আদর্শিক কারণে বিএনপি-জামাত অনুপ্রবেশকারীদের সঙ্গে রাজনীতি না করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামীতে সুবিধাজনক সময়ে দলীয় নেত্রী, সূর্যকন্যা শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে, তার নির্দেশনা মতো কাজ করার অঙ্গীকার করেন।

এ সময় সভাপতিত্ব করেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কে, এম, লোকমান হোসেন, সঞ্চালনা করেন, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী লিংকন মোল্লা।

সভায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটি গঠনের পক্ষে প্রস্তাবনা পাঠ করেন, জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহাবউদ্দিন মোহাম্মদ এবং কমিটি পরিচয় করিয়ে দেন, জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক, বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া।

সভায় অন্যান্যদের মধ্যে আরো যুক্ত ছিলেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি জান্নাতুল ফরহাদ, সিনিয়র সহ-সভাপতি মজনু আজাদ, সহ-সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক রানা বখতিয়ার; বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন পলিন, এন্টারপেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন দুলাল; ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন, সহ-সভাপতি পলাশ কামালী; ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি, সুনাম উদ্দিন খালেক, মো. নুরুল আবেদীন, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান সিরাজ; জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতা হাফিজুর রহমান আলম, যুগ্ম আহ্বায়ক খালেদ নজরুল ইসলাম, নর্থ বেস্ট ফালেন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খালেক জামান।

এছাড়া যুক্ত ছিলেন- জার্মান স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আউয়াল খান; সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি জুলফিকার হায়দার; স্পেন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন আতা, সাবেক সভাপতি শাকিল খান পান্না, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আব্দুর রহমান, কাতালোনা বার্সেলনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম স্বপন; ইতালি আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাহতাব হোসেন, সাবেক সহ-সভাপতি রেহান উদ্দিন দুলাল, ন্যাপোলি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল দেওয়ান ; আয়ারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি খোন্দকার মোনায়েম রানা, সাংগঠনিক সম্পাদক রফিক খান, ডাবলিন আওয়ামী লীগের সভাপতি মো. ফিরোজ হোসেন, সাধারণ সম্পাদক অলক সরকার; ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন হায়দার; সর্ব সৌদি আরব মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আলমগীর হোসেন ও ডেনমার্ক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদ, সহ-সভাপতি মো. শহীদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাস, মো. রেজাউল করিম রাজু প্রমুখ নেতারা।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD