1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০২:১৪ অপরাহ্ন

অ্যামাজন ভিসা ক্রেডিট কার্ড গ্রহণ করবে না।

Nplustv reporter
  • আপডেট সময়ঃ রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২৬০ বার পড়া হয়েছে

২০২২ সালের ১৯  জানুয়ারি থেকে যুক্তরাজ্যে ইস্যু করা ভিসা ক্রেডিট কার্ড গ্রহণ করা বন্ধ করবে বলে জানিয়েছে অনলাইন রিটেল জায়ান্ট। ব্রিটেনে ভিসা ক্রেডিট কার্ড দিয়ে কেনাবেচা বন্ধ করে দিচ্ছে অ্যামাজন।

তারা ক্রেডিট কার্ডে বিক্রি বন্ধ করে দিচ্ছে কারণ হিসেবে তারা জানিয়েছে, ক্রেডিট কার্ড লেনদেনের ক্ষেত্রে উচ্চ হারে  ফি দিতে হয় তাদের। তবে ভিসা ডেবিট কার্ডগুলো  গ্রহণ করা হবে। ডেবিট কার্ডে আপাতত কোনো প্রভাব পড়ছে না।

অ্যামাজন আরো বলেছে, কার্ড পেমেন্ট গ্রহণের খরচ গ্রাহকদের জন্য সর্বোত্তম মূল্য প্রদানের জন্য একটি বাধা হয়ে দাঁড়িয়েছে। অনলাইন খুচরা বিক্রেতা বলেছে যে, প্রযুক্তির অগ্রগতির কারণে সময়ের সাথে সাথে খরচ কমতে হবে। কিন্তু উল্টো  তারা তাদের ফি বৃদ্ধি করছে। আমাজন তাদের  প্রাইম গ্রাহকদের ভিসা ব্যবহার বাদ দিয়ে বিকল্প কার্ডে অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করার জন্য ২০ পাউন্ড এবং অন্যান্য গ্রাহকদের জন্য ১০ পাউন্ড  অফার করছে।

ভিসা এক বিবৃতিতে বলেছে, এটি খুবই  হতাশাজনক  যে, অ্যামাজন ভবিষ্যতে ভোক্তাদের পছন্দ সীমিত করার হুমকি দিচ্ছে। যখন ভোক্তাদের পছন্দ সীমিত, তখন কেউ জয়ী হয় না।

এই পরিস্থিতি সমাধান করার চেষ্টা চলছে। গ্রাহকরা যেন অ্যামাজন ইউকে-এর সাথে ভিসা ক্রেডিট কার্ড ব্যবহার করতে সক্ষম হয়, সে চেষ্টা অব্যঅহত আছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD