1. admin@nplustv.com : admin : Shadat Hossain Raju
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৩৭ পূর্বাহ্ন

অলি আহমেদের আহ্বান- সরকারকে ক্ষমতার মোহ ত্যাগ করার…..

Muntasir shajjad
  • আপডেট সময়ঃ বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ২৩২ বার পড়া হয়েছে

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমদ সরকারকে ক্ষমতার মোহ ত্যাগ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘জনগণ আপনাদের এই ক্ষমতা দেয়নি। জনগণ যদি আপনাদের এই ক্ষমতা দিত, তাহলে আমরা বাধা দিতাম না। তবে জাতির এই দুর্দিনে এলডিপির পক্ষ থেকে যে ধরনের সাহায্য প্রয়োজন, তা করতে আমরা প্রস্তুত।

অলি আহমদ এ কথা বলেন,মঙ্গলবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এলডিপির ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যেয়। দেশের পূজামণ্ডপে হামলার ঘটনায় কয়েকজন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারের সমালোচনা করে তিনি বলেন, তাঁদের সরানোর পরিবর্তে চাকরি থেকে অব্যাহতি দেওয়া উচিত ছিল।

অলি আহমদ বলেন, ওই পুলিশ কর্মকর্তারা সরকারের পরিকল্পনা বাস্তবায়ন করেছেন। যে কারণে তাঁদের শেল্টার (আশ্রয়) দেওয়ার জন্য মানুষের কাছ থেকে দূরে সরিয়ে নেওয়া হয়েছে। সরকার যদি মনে করত প্রকৃত ঘটনার জন্য তাঁরা দায়ী, তাহলে তাঁদের অব্যাহতি দেওয়া উচিত ছিল। এর থেকে কম শাস্তি হতে পারে না।

আরো অভিযোগ করেন অলি আহমদ, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় শাস্তি দিয়ে সরকার তাঁকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে বলেন তিনি ।‘আমরা আশা করব, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে ন্যায়বিচার পাবেন খালেদা জিয়া। ১৯৭১ সালে তিনি পাকিস্তানিদের হাতে বন্দী ছিলেন। আওয়ামী লীগের কয়জন নেত্রী বন্দী ছিলেন? জিয়াউর রহমান প্রথম বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। আমি তাঁর পাশে বসে ছিলাম।’

এলডিপির আলোচনা সভায় ২০-দলীয় জোটের কোনো শরিক দলের নেতা অংশ নেননি। এ প্রসঙ্গে দলের মহাসচিব রেদোয়ান আহমদ বলেন, ‘আমরা নিজেদের অনুষ্ঠানে অন্য দলের কাউকে এনে প্রমোট করতে চাই না। তাই অনুষ্ঠানে শুধু দলের নেতা-কর্মীদের আমন্ত্রণ জানানো হয়েছে।’

রেদোয়ান আহমেদ জোটের প্রধান দল বিএনপির উদ্দেশে বলেন, ‘আপনারা একলা চলো নীতি অবলম্বন করছেন। আপনারা মনে রাখবেন, ২০–দলীয় জোটকে বসিয়ে রাখলে বিকল্প পন্থায় আমরাও কার্যক্রমে লিপ্ত হব। আমরাও কিন্তু বসে থাকব না। আমরাও রাজনীতি করি। আমরাও দিনদুনিয়ার খবর রাখি। দেশ-বিদেশের রাজনীতি নিয়ে আমাদেরও ধারণা আছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর পড়ুন
© কপিরাইটঃ- এন প্লাস টিভি (২০২০-২০২২)
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD